• ঢাকা
  • রবিবার, ২৫ জুলাই, ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮
Bangla Bazaar
Bongosoft Ltd.

প্যারাগুয়েকে হারিয়ে কোপা আমেরিকার শেষ আট নিশ্চিত করলো আর্জেন্টিনা!


স্পোর্টস ডেস্ক | বাংলাবাজার প্রকাশিত: জুন ২২, ২০২১, ১০:৫১ এএম প্যারাগুয়েকে হারিয়ে কোপা আমেরিকার শেষ আট নিশ্চিত করলো আর্জেন্টিনা!

টানা দ্বিতীয় জয়ে কোপা আমেরিকায় শেষ আট নিশ্চিত করেছে আর্জেন্টিনা।টুর্নামেন্টে নিজেদের তৃতীয় ম্যাচে প্যারাগুয়েকে ১-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে লিওনেল মেসির দল।ম্যাচের নবম মিনিটে আর্জেন্টিনার হয়ে জয়সূচক গোলটি করেন আলেহান্দ্রো গোমেজ।

আজ মঙ্গলবার (২২ জুন) বাংলাদেশ সময় ভোর ৬টায় ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে গ্রুপ ‘এ’র ম্যাচে মুখোমুখি হয় দু'দল।যেখানে ১-০ গোলের জয় পায় লিওনেল স্কালোনির দল আর্জেন্টিনা।সব মিলিয়ে চার ম্যাচ পরে প্যারাগুয়েকে হারালো আর্জেন্টিনা।

উরুগুয়ের বিপক্ষের খেলানো দলে ছয় পরিবর্তন নিয়ে মাঠে নেমে শুরুতেই এগিয়ে যায় আলবিসেলেস্তিরা।
দশম মিনিটেই এগিয়ে যায় তারা।লিওনেল মেসির কাছ থেকে বল পেয়ে আনহেল দি মারিয়া ডি বক্স  পাস বাড়ান গোমেসকে।নিখুঁত ফিনিশিং এ বাকিটা সারেন সেভিয়ার এই ফরোয়ার্ড।এছাড়াও অষ্টাদশ মিনিটে গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন মেসি।বার্সেলোনা তারকার ফ্রি কিক একটুর জন্য থাকেনি লক্ষ্যে।

দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক ফুটবলে আর্জেন্টিনাকে চেপে ধরে প্যারাগুয়ে।ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নিয়ে পাল্টা আক্রমণে যায় তারা।তবে আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেসের তেমন কোনো পরীক্ষা নিতে পারেনি তারা।প্রথমার্ধের যোগ করা সময়ে দি মারিয়ার শট ঝাঁপিয়ে ঠেকান প্যারাগুয়ের গোলরক্ষক।কিন্তু বিপদমুক্ত করতে পারেননি তিনি গোমেসের ক্রস ঠেকাতে গিয়ে উল্টো নিজেদের জালে পাঠিয়ে দেন জুনিয়র আলনসো। কিন্তু অফসাইডের জন্য গোল পায়নি আর্জেন্টিনা।

এদিন প্যারাগুয়ের বিপক্ষে খেলতে নেমে নতুন এক মাইলফলক স্পর্শ করেন লিওনেল মেসি। দেশের হয়ে হাভিয়ের মাসচেরানোর সর্বোচ্চ ১৪৭ ম্যাচ খেলার রেকর্ড স্পর্শ করেছেন আজ।আর্জেন্টিনার হয়ে আর একটি ম্যাচ মাঠে নামলেই এককভাবে এই রেকর্ডের মালিক হবেন তিনি।

প্যারাগুয়ের বিপক্ষে জয়ে এবারের কোপায় ৩ ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ 'এ' তে শীর্ষে উঠে এসেছে আর্জেন্টিনা।৩ পয়েন্ট নিয়ে নিয়ে তিন নম্বরে আছে প্যারাগুয়ে।উরুগুয়ের বিপক্ষে ১-১ গোলে ড্র করা চিলি ৫ পয়েন্ট নিয়ে আছে তালিকার দুই নম্বরে। ১ পয়েন্ট নিয়ে চারে কোপা আমেরিকার সফলতম দল উরুগুয়ে।