• ঢাকা
  • মঙ্গলবার, ২২ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
Bangla Bazaar
Bongosoft Ltd.

ইকুয়েডরে বিপক্ষে প্রত্যাশিত জয় পেয়েছে ব্রাজিল


স্পোর্টস ডেস্ক | বাংলাবাজার প্রকাশিত: জুন ৫, ২০২১, ১০:০০ এএম ইকুয়েডরে বিপক্ষে প্রত্যাশিত জয় পেয়েছে ব্রাজিল
ছবি: সংগৃহীত

নেইমার খেললেন।গোল করলেন ও করালেন।বিশ্বকাপ বাছাইয়ে নেইমারের নৈপুণ্যে ইকুয়েডরে ২-০ ব্যবধানে হারিয়েছে ব্রাজিল।এ জয়ে আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে শতভাগ জয়ের ধারা অভ্যহত রাখলো তারা।

পোর্তো আলেগ্রের স্তাদিও বেইরা-রিওতে শনিবার (৫ই জুন) ২-০ গোলে জিতেছে ব্রাজিল।টানা পাঁচ ম্যাচে পঞ্চম জয়ে শীর্ষস্থান দৃঢ় করেছে নেইমারের দল।

ম্যাচে পুরো সময়জুড়ে ব্রাজিলের রক্ষণে তেমন কোন ভয় জাগাতে না পারা ইকুয়েডর মূলত হেরেছে ব্রাজিল তারকা নেইমারের কাছে। জাতীয় দলের জার্সিতে বরাবরের মতো দুর্বার ছিলেন।আজকের জয়ে একটি গোল করেছেন তিনি অন্যটি করিয়েছেন রিচার্লিসনকে দিয়ে।যেখানে বড় অবদান ছিল নেইমারেরই।

শুরু থেকে আক্রমনাত্মক খেলতে থাকা ব্রাজিল ৪১ মিনিটে এগিয়ে যেতে পারতো।প্রথমার্ধের শেষদিকে বল জালে জড়িয়েছিলেন ব্রাজিলের গ্যাব্রিয়েল বারবোসা।কিন্তু তিনি তখন অফসাইডের কারণে গোল বাতিল করে দেন লাইনসম্যান।৬৫ তম মিনিটে প্রথমবাররে মতো এগিয়ে যায় ব্রাজিল।নেইমারের এসিস্টে দলকে এগিয়ে নেন রিচার্লিসন।

ম্যাচের শেষের দিকে ভিডিও এসিস্ট্যান্ট রেফরির সহায়তায় পেলান্টি পায় ব্রাজিল।নেইমারের নেওয়া শর্ট ঠেকিয়ে দিলেও ইকুয়েডরের গোলরক্ষক ডমিঙ্গেজ গোল লাইন থেকে বেরিয়ে আসায় পুনারায় শর্ট নেওয়ার সুযোগ পান নেইমার। দ্বিতীয়বারে আর ভুল করেনি।দলের হয়ে নিজের ৬৫তম গোল করেন এই তারকা।

দারুণ এ জয়ে বিশ্বকাপ বাছাইয়ে পাঁচ ম্যাচে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আর্জেন্টিনা।পাঁচ ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট পাওয়া ইকুয়েডরের অবস্থান তৃতীয়।