• ঢাকা
  • শুক্রবার, ১৪ মে, ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮
Bangla Bazaar
Bongosoft Ltd.

ধুঁকতে থাকা টাইগারদের ওডিআই স্কোয়াডের চমক ইমরুল


স্পোর্টস ডেস্ক | বাংলাবাজার প্রকাশিত: মে ১, ২০২১, ০৯:২৮ পিএম ধুঁকতে থাকা টাইগারদের ওডিআই স্কোয়াডের চমক ইমরুল
ছবি: সংগৃহীত

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি।চমক হিসাবে দলে ডাক পেয়েছেন ২০১৯ সালে সবশেষ জাতীয় দলের খেলা ওপেনার ইমরুল কায়েস। তাকে ২৩ জনের প্রাথমিক দলে রাখা হয়েছে।

২৩ সদস্যের প্রাথমিক দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন পেসার শহিদুল ইসলাম। 

ইমরুল ইমরুল ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছেন।২০১৯ সালের ভারত সফরে কলকাতা টেস্ট ছিল দেশের হয়ে ইমরুলের সর্বশেষ ম্যাচ।প্রায় দুই বছর পরে আবার জাতীয় দলে ফিরলেন এই বাঁহাতি ওপেনার।এছাড়াও প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন পেসার শহিদুল ইসলাম।

কায়েসসহ সিরিজের প্রাথমিক দলে ডাক পাওয়া ক্রিকেটারদের মধ্যে দেশে যারা আছেন তাঁরা আগামীকাল থেকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলন করবেন। শ্রীলঙ্কা সফরে থাকা দেশে ফিরে কয়েকদিন বিশ্রাম করে অনুশীলনে যোগ দেওয়ার কথা। 

৭ মে থেকে পুরো দল এক সঙ্গে অনুশীলন করবে। ঈদের ছুটি পর্যন্ত এভাবেই চলবে প্রাথমিক দলের অনুশীলন। ঈদের পর নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। এরপর ঘোষণা করা হবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের মূল দল। 

তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলতে আগামী ১৬ মে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা।তিনদিনের কোয়ারেনটাইন শেষ ২১ মে সাভারে বিসিবি একাদশের সাথে ৫০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা।দু'দলের মধ্যকার মাঠের লড়াই শুরু হতে ২৩ মে।

২৩ সদস্যের প্রাথমিক দল:

তামিম ইকবাল,  মোহাম্মদ নাঈম, ইমরুল কায়েস, লিটন কুমার, সৌম্য সরকার, নাজমুল হোসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম।