• ঢাকা
  • শুক্রবার, ১৪ মে, ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮
Bangla Bazaar
Bongosoft Ltd.

দীর্ঘ প্রতিক্ষায় চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে চেলসি


ক্রীড়া ডেস্ক | বাংলাবাজার প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২১, ১২:০১ পিএম দীর্ঘ প্রতিক্ষায় চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে চেলসি
ছবি: সংগৃহীত

কাজ আগেই সেরে রেখেছিলো চেলসি।প্রথম লেগে পোর্তোকে ২-০ গোলে হারিয়ে এক পা সেমিফাইনালে দিয়ে রেখেছিল তারা।ফিরতি পর্বে শেষ সময়ের গোলে ১-০ গোলে হেরেও তাই চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে জায়গা করে নিয়েছে ইংলিশ এই ক্লাবটি।

মঙ্গলবার রাতে সেভিয়ায় কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে ১-০ গোলে হারে চেলসি। দুই লেগ মিলিয়ে ২-১ গোল এগিয়ে থাকায় দীর্ঘ সাত বছর পর চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে জায়গা করে নিয়েছে দলটি।সেমিতে তাদের প্রতিপক্ষ হবে  রিয়াল মাদ্রিদ অথবা লিভারপুল।

করোনাভাইরাস পরিস্থিতিতে ভ্রমণে বিধিনিষেধের কারণে দল দুটির মধ্যে শেষ আটের দুই লেগই সেভিয়ায় সরিয়ে নেওয়া হয়।

ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে শুরু থেকে বল দখলে এগিয়ে ছিল পোর্তো। কিন্তু প্রথমার্ধে প্রতিপক্ষ গোলরক্ষকের সেরকম পরীক্ষা নিতে পারেনি কোনো দলই।অষ্টম মিনিটে প্রথম সুযোগ পায় চেলসি।ম্যাসন মাউন্টের শট ডিফেন্ডারের পায়ে লেগে পোস্টের বাইরে দিয়ে চলে যায়।৩৩তম মিনিটে সুযোগ নষ্ট করেন পোর্তোর হেসুস করোনা। সতীর্থের ক্রস ডি-বক্সে ভালো পজিশনে পেয়েও উড়িয়ে মারেন মেক্সিকোর এই ফরোয়ার্ড।

খেলার ৫৪তম মিনিটে ডি-বক্সে ক্রিস্টিয়ান পুলিসিককে পাস দেন মাউন্ট।কিন্তু শর্ট লক্ষ্যে রাখতে পারেননি তিনি।৬৫তম মিনিটে দ্বিতীয়ার্ধে বদলি নামা মেহদি তারেমির দুর্বল হেড সহজেই ঠেকিয়ে দেন চেলসি গোলরক্ষক এদুয়াঁ মঁদি। ম্যাচে এটিই ছিল লক্ষ্যে প্রথম শট।তবে তারেমিই যোগ করা সময়ে জয়সূচক গোলটি করেন পোর্তোর হয়ে।

সাম্প্রতি অত্যন্ত বাজে সময় যাচ্ছিলো চেলসির।এর মধ্যে গত ২৭ জানুয়ারি দায়িত্ব নেন টুখেল। এরপর থেকে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৮ ম্যাচের মধ্যে এই নিয়ে মাত্র দুটিতে হারল দলটি।লিগ টেবিলে তারা উঠে এসেছে শীর্ষ পাঁচে। আগামী শনিবার এফএ কাপের সেমি-ফাইনালে খেলবে ম্যানচেস্টার সিটির বিপক্ষে।