• ঢাকা
  • রবিবার, ১৮ এপ্রিল, ২০২১, ৪ বৈশাখ ১৪২৮
Bangla Bazaar
Bongosoft Ltd.

লকডাউনের মধ্যেই চলবে জাহানারা-সালমাদের সিরিজ


স্পোর্টস ডেস্ক | বাংলাবাজার প্রকাশিত: এপ্রিল ৪, ২০২১, ১০:৫৭ এএম লকডাউনের মধ্যেই চলবে জাহানারা-সালমাদের সিরিজ
ছবি : সংগৃহীত

সারা বিশ্বে এখনো করোনাভাইরাসের বিস্তার ঘটছে। সেই সঙ্গে মৃত্যুর ঘটনাও বাড়ছে। এরই মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগামী ৫ এপ্রিল থেকে আপাতত সাত দিনের লকডাউন দিয়েছে বাংলাদেশ সরকার।

যদিও লকডাউন ঘোষণার দুই দিন আগেই (বৃহস্পতিবার) স্থগিত করা হয়েছে বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। অর্থাৎ স্বাভাবিকভাবেই আবারও স্থবির হতে যাচ্ছে দেশের ক্রিকেট। তবে বাংলাদেশ নারী ইমার্জিং দলকে নিয়ে ভিন্ন পরিকল্পনায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। (বিসিবি)

আজ (৪ এপ্রিল) থেকে সিলেটে শুরু হতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের বিপক্ষে নারী ক্রিকেট দলের ওয়ানডে সিরিজ। স্রোতের বিপরীতে থেকে এই সিরিজ যথারীতি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বিসিবি। সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

৫ এপ্রিল থেকে লকডাউন শুরু হওয়ার কারণে প্রথম ম্যাচে এমনিতেই কোন বাঁধা নেই। তবে পুরোপুরি জৈব সুরক্ষা বলয়ে সিরিজটি মাঠে গড়াচ্ছে বলে বাকি ম্যাচগুলো নিয়েও আপাতত শঙ্কার কিছু দেখছে না দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

সিরিজকে সামনে রেখে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এমনটাই জানিয়েছে বিসিবির নারী বিভাগের ম্যানেজার তৌহিদ মাহমুদ।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এখন পর্যন্ত আমাদের সিদ্ধান্ত সিরিজ চলবে। যে পরিবেশের মধ্যে দলগুলো আছে, দর্শক অ্যালাউ করছি না কিছু অ্যালাউ করছি না। প্রত্যেকেই বায়ো-বাবল সিকিউরিটির মধ্যে আছে। আগামীকাল আমাদের প্রথম ম্যাচ। সরকারি কোনো সিদ্ধান্ত না আসা পর্যন্ত আমাদের সিরিজ চলবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে আমাদের প্রতি বার্তা হচ্ছে সিরিজ চলবে।’

উল্লেখ্য, সফরে সালমা-জাহানারাদের বিপক্ষে পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলার কথা দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলের। ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। আগামীকাল প্রথম ওয়ানডের পর বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার কথা যথাক্রমে ৬, ৮, ১১ ও ১৩ এপ্রিল।