• ঢাকা
  • শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১ কার্তিক ১৪২৮
Bangla Bazaar
Bongosoft Ltd.

কোহলিদের বিপক্ষে সাকিববিহীন কলকাতার বিশাল জয়


স্পোর্টস ডেস্ক | বাংলাবাজার প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২১, ১২:০৭ এএম কোহলিদের বিপক্ষে সাকিববিহীন কলকাতার বিশাল জয়

একাদশে জায়গা হয়নি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। তবুও ইয়ন মরগানের নেতৃত্বাধীন কলকাতা নাইট রাইডার্সের কাছে পাত্তাই পেল না বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ৬০ বল আর ৯ উইকেট হাতে রেখেই বিশাল জয় তুলে নিয়েছে দুবারের চ্যাম্পিয়নরা।

করোনার প্রভাবে আইপিএল-২০২১ আসর শুরু হয়েও মাঝপথে বন্ধ হয়ে যায়। ভারতে করোনাভাইরাস বেশি সংক্রমিত হওয়ায় আইপিএলের বাকি অংশের খেলা হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। শেখ জায়েদ স্টেডিয়ামে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের ৩১তম ম্যাচে টস জিতে ব্যাটিং নেমে অ্ন্দ্রে রাসেল ও চক্রবতীর বোলিং তোপে ১৯ ওভারে ৯২ রানে অলআউট হয় বেঙ্গালুরু। রান তাড়া করতে নেমে কেকেআরের দুই ওপেনার সুবমান গিলের (৪৮) ও আইয়ারের (৪১*) ব্যাটে ৯ উইকেট হাতে রেখেই সহজ তুলে নেয় সাকিবের দল।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে বরুণ চক্রবর্তী ও রাসেলদের তোপে পড়ে ব্যাঙ্গালুরুর ব্যাটসম্যানরা। ওপেন করতে নামা অধিনায়ক কোহলি ব্যক্তিগত ৫ রান করে প্রসিদ্ধ কৃঞ্ষার বলে এলবি হয়ে মাঠ ছাড়েন। দলের হয়ে সর্বোচ্চ ২০ বলে ২২ রান করেন অপর ওপেনার দেবদূত পাদিক্কাল। এছাড়া ভারত ১৬ রান করেন। তবে বাকিদের কেউই বলার মতো স্কোর করতে পারেননি।

কলকাতা বোলার বরুণ ও রাসেল ৩টি করে উইকেট ভাগ করে নেন। ২টি উইকেট পান লকি ফার্গুসন। এছাড়া কৃষ্ণা একটি উইকেট দখল করেন। দলের হয়ে সর্বোচ্চ ২২ রান করেন ওপেনার ডেবুট পাদিক্কল। ১৬ রান করেন শ্রীকর ভারত। ১২ রান করেন হার্সেল প্যাটেল। ১০ রান করেন গ্লেন ম্যাক্সওয়ল। বিরাট কোহলিসহ বাকি ৭ ব্যাটসম্যান দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি।

৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৮২ রান তোলেন কলকাতার দুই ওপেনার গিল ও আইয়ার। গিল ৩৪ বলে ৬ চার ও এক ছক্কায় ৪৮ করে যুজভেন্দ্র চাহালের শিকার হন। তিন নম্বর ব্যাটিংয়ে নামা আন্দ্রে রাসেল কোনো বল মোকাবিলা করার সুযোগই পাননি। অপরপ্রান্তে ২৭ বলে ৪১ করে দলে জিতিয়েই মাঠ ছাড়েন আইয়ার। তিনি ৭টি চার ও একটি ছক্কা হাঁকিয়েছেন।

এ জয়ে ৮ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পাঁচে রয়েছে কলকাতা। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তিনে ব্যাঙ্গালুরু। ১২ পয়েন্ট নিয়ে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিটালস।