• ঢাকা
  • রবিবার, ২৫ জুলাই, ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮
Bangla Bazaar
Bongosoft Ltd.

বিশ্বব্যাপী করোনায় সাড়ে ৩৮ লাখ মানুষের মৃত্যু


আন্তর্জাতিক ডেস্ক | বাংলাবাজার প্রকাশিত: জুন ১৯, ২০২১, ০১:৪৬ পিএম বিশ্বব্যাপী করোনায় সাড়ে ৩৮ লাখ মানুষের মৃত্যু
ছবি: সংগৃহীত

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৫২৩ জন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৮৯৭ জন। ফলে বিশ্বব্যাপী করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৭ কোটি ৭৭ লাখ ৫৩ হাজার ৫৫ জন এবং মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৮ লাখ ৪৯ হাজার ১১৫ জন।

শনিবার (১৯ জুন) সকাল সাড়ে ৮টায় পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্র এখনও সবার ওপরে। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪৩ লাখ ৯৩ হাজার ২৬৯ জনের। এর মধ্যে মারা গেছেন ৬ লাখ ১৬ হাজার ৯২০ জন। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৮৬ লাখ ৭৫ হাজার ৯২৯ জন।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৯৮ লাখ ২২ হাজার ৭৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৩ লাখ ৮৫ হাজার ১৬৭ জন। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৮৬ লাখ ৭০ হাজার ৮৭৯ জন।

তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৭৮ লাখ ২ হাজার ১৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ৯৮ হাজার ৬২১ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৬১ লাখ ৩৬ হাজার ৯৬৮ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।