• ঢাকা
  • শনিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭
Bangla Bazaar
Bongosoft Ltd.

মার্চে সীমিত আকারে খুলছে ঢাবির হল


ঢাবি প্রতিনিধি | বাংলাবাজার প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২১, ০৯:৫৮ পিএম মার্চে সীমিত আকারে খুলছে ঢাবির হল
ছবি: সংগৃহীত

চলতি বছরের মার্চের প্রথম সপ্তাহে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে স্নাতক শেষবর্ষ ও স্নাতকোত্তর শিক্ষার্থীদের জন্য হল খোলার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় হল কর্তৃপক্ষ।

বিষয়টি সুপারিশ আকারে পরবর্তী সময়ে ডিনস কমিটি ও একাডেমিক সভায় উঠানো হবে। আলোচনা শেষে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনে প্রভোস্ট কমিটির নিয়মিত স্ট্যান্ডিং সভায় এ বিষয়ে সুপারিশ করা হয়।

এ বিষয়ে জানতে চাওয়া হলে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, “আজ প্রভোস্ট কমিটির আলোচনা সভায় স্নাতক শেষবর্ষ ও স্নাতকোত্তর শেষবর্ষের শিক্ষার্থীদের হলে উঠানোর ব্যাপারে সুপারিশ করা হয়েছে।মার্চের প্রথম সপ্তাহে হল খুলে দিয়ে তাদের পরীক্ষাগুলো যাতে সুষ্ঠুভাবে নেওয়া যায় সে বিষয়ে আলোচনা হয়েছে।” হল খুলে দেওয়ার ব্যাপারে জানতে চাওয়া হলে বঙ্গবন্ধু হলের প্রভোস্ট অধ্যাপক ড.মফিজুর রহমান বলেন,“অনার্স ও মাস্টার্সের সমাপনী শিক্ষার্থীদের মধ্যে যারা পরীক্ষার্থী শুধু তাদের জন্য মার্চের প্রথম সপ্তাহে হল খুলে দেওয়ার সুপারিশ করা হয়েছে।” এই সুপারিশই বহাল থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।