• ঢাকা
  • রবিবার, ১৮ এপ্রিল, ২০২১, ৫ বৈশাখ ১৪২৮
Bangla Bazaar
Bongosoft Ltd.

ভোলায় প্রথমবারের মতো ব্রোকারেজ হাউজের ‘ডিজিটাল বুথ’ উদ্বোধন 


ভোলা প্রতিনিধি | বাংলাবাজার প্রকাশিত: এপ্রিল ১, ২০২১, ১০:২৯ এএম ভোলায় প্রথমবারের মতো ব্রোকারেজ হাউজের ‘ডিজিটাল বুথ’ উদ্বোধন 
ছবি: বাংলাবাজার

ব্রেকারেজ হাউসের শাখা হিসেবে ভোলায় প্রথমবারের মতো আইল্যান্ড সিকিউরিটিজ লি: এর ‘ডিজিটাল বুথ’ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৩০ মার্চ) সন্ধ্যায় ভোলার একটি চাইনিজ রেস্টুরেন্টে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভোলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম স্টকএক্সচেঞ্জের পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন এফসিএমএ। দুবাইয়ের পর এবার দেশের অভ্যন্তরে ডিজিটাল বুথ খুলে নতুন ইতিহাস সৃষ্টি করেছে আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেড।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) মাধ্যমে দেশের অভ্যন্তরে বরিশাল বিভাগের ভোলা জেলায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেড।

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন সাপেক্ষে ভোলায় ডিজিটাল বুথ চালু করেছে প্রতিষ্ঠানটি।

দেশের শেয়ারবাজারের পরিধি বাড়াতে জেলা পর্যায়ে প্রথমবারের মতো খোলা হয়েছে ডিজিটাল বুথ। এর মাধ্যমে স্থানীয়, প্রবাসী ও বিদেশি বিনিয়োগকারীদের শেয়ারবাজারে বিনিয়োগে আগ্রহ দেখাবে।

পাশাপাশি  ক্যাপিটেল মার্কেট সম্পর্কে তৃর্নমূলের মানুষ জানবে ও বিনিয়োগ করতে উৎসাহিত হবে বলে জানান বক্তারা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মো: ওমর ফারুক। অনুষ্ঠানে বিভিন্ন ব্যবসায়ী, শিক্ষক, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেড  বিভিন্ন শাখার কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আজ সকালে ভোলার চকবাজারে আনুষ্ঠানিকভাবে আইল্যান্ড সিকিউরিটিজ লি: ‘ডিজিটাল বুথ’ এর শাখা কার্যক্রমের উদ্বোধন করা হবে।