• ঢাকা
  • রবিবার, ২৫ জুলাই, ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮
Bangla Bazaar
Bongosoft Ltd.

স্বপ্নের ঠিকানায় মির্জাগঞ্জের ২২৫ টি ভূমিহীন পরিবার


মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি | বাংলাবাজার প্রকাশিত: জুন ২০, ২০২১, ০৮:১২ পিএম স্বপ্নের ঠিকানায় মির্জাগঞ্জের ২২৫ টি ভূমিহীন  পরিবার
ছবি: বাংলাবাজার

পটুয়াখালীর মির্জাগঞ্জে ২য় পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহার পেল ২২৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

সকাল সাড়ে ১০ টায় গণভবন হতে ভিডিও কনফারেন্সিংর মাধ্যমে জমিসহ পাকা ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।

রবিবার ১১টায় মির্জাগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ তানিয়া ফেরদৌসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপকারভোগীদের মাঝে কবুলিয়তনামা হস্তান্তর করেন পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খাঁন মোঃ আবু বকর সিদ্দিকী, ভাইস-চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম জুয়েল, উপজেলা আওয়ামী লীগ সভাপতি গাজী আতহার উদ্দীন আহম্মদ, সাধারন সম্পাদক মো. জসীম উদ্দীন জুয়েল বেপারী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো.আরাফাত হোসেন, মির্জাগঞ্জ থানার ওসি মো. মহিববুল্লাহ, দেউলী সুবিদখালী ইউপি চেয়ারম্যান মোঃ আঃ আজিজ হাওলাদার, কাকড়াবুনিয়া ইউপি চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ রফিকুল ইসলাম এবং সরকারী বিভিন্ন দফতরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ‘মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনায় মির্জাগঞ্জ উপজেলায় ২য় পর্যায়ে মোট ২২৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়। এদের মধ্যে ১০ জন বিধবা, ০৪ জন স্বামী পরিত্যাক্তা ও ০৪ জন শারীরিক প্রতিবন্ধী ও অসহায় ও দুস্থরা রয়েছে। 

দ্বিকক্ষ বিশিষ্ট এই সেমিপাকা প্রতিটি ঘরে দুটি কক্ষ, সংযুক্ত রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা রয়েছে। ২২৫টি ঘরের মধ্যে ১৯৭জন উপকারভোগীকে খাসজমি বন্দোবস্ত পূর্বক কবুলিয়ত করে নামজারি করে দেয়া হয়েছে,১০০ জনকে গৃহ নির্মান সম্পন্ন হয়েছে এবং বাকি গৃহের কাজ চলমান আছে। সরকারের উর্ধ্বতন দুইজন কর্মকর্তা তাদের নিজস্ব অর্থায়নে অহসায় দুইটি পরিবারকে দুইটি ঘর নির্মান করে দিয়েছেন। বাকী ঘরগুলো নির্মাণ কাজ শেষ হলে হস্তান্তর করা হবে।