• ঢাকা
  • মঙ্গলবার, ২২ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
Bangla Bazaar
Bongosoft Ltd.

চট্টগ্রামে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সবশেষ


চট্টগ্রাম প্রতিনিধি | বাংলাবাজার প্রকাশিত: মে ১৩, ২০২১, ১২:৩৮ পিএম চট্টগ্রামে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সবশেষ
ছবি: সংগৃহীত

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১০২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১ হাজার ৬০১ জন। এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুই জন। মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫৭৫ জনের।

বৃহস্পতিবার (১৩ মে) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এ সব তথ্য জানা যায়। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৮টি সরকারি-বেসরকারি ল্যাবে ৬৯১টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৫৪টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৬১টি, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪৬টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫৯টি, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৬৫টি, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৬টি এবং মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১০টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে বিআইটিআইডি ল্যাবে ১৫ জন, চমেক ল্যাবে ১৫ জন, ভেটেরিনারি ল্যাবে ২২ জন, কক্সবাজার মেডিকেল ল্যাবে ৩ জন, ইম্পেরিয়াল ল্যাবে ১৯ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬ জন, আরটিআরএল-এ ২০ জন, মেডিকেল সেন্টার ল্যাবে ২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা করা হয়নি।  

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১০২ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৯১ জনের। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৭ জন এবং উপজেলায় ১৫ জন। করোনাভাইরাসে নগরে ১ জন এবং উপজেলায় ১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৫৭৫ জনের।