• ঢাকা
  • শনিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭
Bangla Bazaar
Bongosoft Ltd.

চসিক নির্বাচন : ইভিএম ভাঙচুর, দুটি কেন্দ্রের ভোট স্থগিত


নিজস্ব প্রতিবেদক | বাংলাবাজার প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২১, ০৩:৩৭ পিএম চসিক নির্বাচন : ইভিএম ভাঙচুর, দুটি কেন্দ্রের ভোট স্থগিত
ছবি: সংগৃহীত

ভোটকেন্দ্র দখল নিয়ে সংঘর্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ভাঙচুরের অভিযোগে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ডের দুটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (২৭ জানুয়ারি) দুপুর ১টার দিকে রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামান এ আদেশ দেন।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে পাথরঘাটা এলাকার জেএম সেন স্কুল ও কলেজ ভোটকেন্দ্রের দখল নিয়ে বিএনপির কাউন্সিলর প্রার্থী মো. ইসমাইল বালী ও আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী পুলক খাস্তগীরের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়।

এ সময় ওই কেন্দ্রের একটি ইভিএম মেশিন ভাঙচুর করা হয়। খবর পেয়ে দুপুর সাড়ে ১২টার দিকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে হাজির হয়ে তাদের ছত্রভঙ্গ করে। পরে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী মো. ইসমাইল বালীকে আটক করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার বেলা ১১টার দিকে হঠাৎ কয়েকশ লোক পাথরঘাটা বালিকা স্কুল ভোটকেন্দ্র ঘেরাও করে হামলা চালায়। এ সময় ভেতরে ঢুকে ইভিএম ভাঙচুর করেন তারা। ভোটকেন্দ্রে হামলা ও ভাঙচুরের কারণে ভোটগ্রহণ বন্ধ হয়ে যায়। হামলার সময় কেন্দ্রের সামনে অপেক্ষমাণ তিনটি বাসসহ বেশকিছু গাড়ি ভাঙচুর করা হয়েছে।

বাংলাবাজার / এফ এ