• ঢাকা
  • শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮
Bangla Bazaar
Bongosoft Ltd.

পাঁচ মাস আত্মগোপনে থেকেও রক্ষা পেল না ৪ খু‍‍`নি


নিজস্ব প্রতিবেদক | বাংলাবাজার প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২১, ০৮:৪৪ পিএম পাঁচ মাস আত্মগোপনে থেকেও রক্ষা পেল না ৪ খু‍‍`নি
ছবি: সংগৃহীত

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় দুই পা বিচ্ছিন্ন করে সাবেক ইউপি মেম্বারকে হত্যার পর সাড়ে পাঁচ মাস আত্মগোপনে থেকেও রক্ষা পেল না চার খুনি। বরিশালের বাবুগঞ্জ থেকে তাদের গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টেগেশন (পিবিআই)।

গ্রেফতারকৃতরা হলেন- আবদুল কাদের, তার স্ত্রী হাসিনা বেগম, ছেলে মো. রিদুয়ান এবং মেয়ের জামাই তৌহিদুল ইসলাম। তাদের বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বাহারছড়া ইউনিয়নের পূর্ব চাপাছড়ি গ্রামে।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে পিবিআই বরিশাল।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- রাজনৈতিক দ্বন্দ্ব ও জমির বিরোধের জেরেই বর্তমান মেম্বারের পরিকল্পনা ও নেতৃত্বে ওই সাবেক মেম্বারকে হত্যা করা হয়। এরপর গ্রেফতার এড়াতে চার আসামি বরিশালে বাসা ভাড়া করে বসবাস শুরু করে। শনিবার রাতে বরিশাল শহর ও বাবুগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। তাদের রোববার সন্ধ্যায় আদালতের মাধ্যমে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ১৯ মার্চ গভীর রাতে বাড়ি ফেরার পথে চাপাছড়ি গ্রামে বাহারছড়া ইউনিয়নের সাবেক মেম্বার আবুল বাশারের পথরোধ করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই সময় তার দুই পা বিচ্ছিন্ন করে ফেলে তারা। এরপর পায়ের খণ্ডিত অংশ নিয়ে গ্রামে উল্লাস করে।