• ঢাকা
  • শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮
Bangla Bazaar
Bongosoft Ltd.

চার জেলায় ২৪ ঘণ্টায় ৪৯ জনের মৃত্যু


নিজস্ব প্রতিবেদক | বাংলাবাজার প্রকাশিত: জুলাই ২৪, ২০২১, ১১:২২ এএম চার জেলায় ২৪ ঘণ্টায় ৪৯ জনের মৃত্যু
ছবি : সংগৃহীত

রাজশাহী, কুষ্টিয়া, খুলনা ও ময়মনসিংহে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১১ জন, কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ১৬ জন, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ১৪ ও খুলনার তিন হাসপাতালে ৮ জন মারা যান। ৪৯ জনের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ২৬ জন ও বাকিরা উপসর্গ নিয়ে মারা যান।

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ২ জন করোনায় এবং ১২ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

শনিবার (২৪ জুলাই) সোয়া ৯টায় বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন বলেন, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ইউনিটে করোনায় মারা গেছেন- ময়মনসিংহের সদরের নাজনিন (৫৮), টাংগাইল সখিপুরের জেসমিন (৪৫)।   

এ ছাড়া ওই সময়ের মধ্যে করোনা উপসর্গ নিয়ে ১২ মারা গেছেন। তারা হলেন- ময়মনসিংহ সদরের ইলমা (২৪) ও নাসরিন (৩৮), ঈশ্বরগঞ্জের আব্দুর রউফ (৫৫) ও  রাবেয়া (৭৪), নেত্রকোনা সদরের আজিজুন্নেসা (৯২), পুর্বধলার আফাজুদ্দিন (৮৫), খালিয়াঝুড়ির নুরজাহান (৭৫), জামালপুর সদরের রতœা (৩২), বকশীগঞ্জের আব্দুল মান্নাফ (৬০), টাংগাইল সদরের, মৃনাল (৬০) ও রাজিয়া (৭০) এবং গাজীপুর সদরের আব্দুর রাজ্জাক (৭৫)।

ডা. মহিউদ্দিন খান মুন জানান, করোনা ইউনিটে বর্তমানে ৪২৬ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে আইসিইউতে রয়েছেন ২২ জন রোগী। নতুন ভর্তি হয়েছেন ৬৬ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ জন এবং  করোনায় নতুন সনাক্ত হয়েছেন ২২৫জন।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১১ জনের মৃত্যু হয়েছে।

শনিবার (২৪ জুলাই) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটে সংক্রমণে সাতজন ও উপসর্গে চারজন মারা গেছেন। মৃতদের মধ্যে ছয়জন পুরুষ ও পাঁচ জন নারী। মৃতদের মধ্যে রাজশাহীর ছয়জন, নাটোরের একজন, নওগাঁর একজন, পাবনার দুইজন ও কুষ্টিয়ার একজন।’

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আরও ১১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে উপসর্গ নিয়ে মারা গেছেন পাঁচ জন। এই সময়ে ২০৫টি নমুনা পরীক্ষায় ৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩২ দশমিক ৬৮ শতাংশ। গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত এই মৃত্যু ও শনাক্ত হয়।

খুলনা নগরীর পৃথক পাঁচটি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আটজনের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। মারা যাওয়াদের মধ্যে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে ৬ জন, খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে একজন ও গাজী মেডিকেল কলেজ হাসপাতালে একজন মারা যান।  এর মধ্যে ৬ জন করোনা আক্রান্ত হয়ে মারা যান। খুমেক হাসপাতালের আওতাভুক্ত করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার  এ তথ্য জানান।