• ঢাকা
  • শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮
Bangla Bazaar
Bongosoft Ltd.

পেট ব্যথায় স্বামী মারা যাবেন, এই কথা শুনে স্ত্রীর বিষপানে আত্মহত্যা 


নিজস্ব প্রতিবেদক | বাংলাবাজার প্রকাশিত: জুলাই ১৪, ২০২১, ০৫:০৩ পিএম পেট ব্যথায় স্বামী মারা যাবেন, এই কথা শুনে স্ত্রীর বিষপানে আত্মহত্যা 

বিয়ের পর স্বামীর পেট ব্যথা হলে স্বামী মারা যায় এ কুসংস্কার কথা শুনে ব্রাহ্মণবাড়িয়ায় এক গৃহবধূ বিষপান করে আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। 

বুধবার ভোরে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নিহত জান্নাত সদর উপজেলার বুধল ইউপির বুধল বড়হাটি এলাকায় আলী হোসেনের স্ত্রী।

জানা যায়, আট মাস আগে সদর উপজেলার বুধল ইউপির বুধল বড়হাটি গ্রামের হীরা মিয়ার ছেলে আলী হোসেনের সঙ্গে তালশহর পূর্ব ইউপির তেলিনগর গ্রামের করম আলীর মেয়ে জান্নাতের বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসার সুখে চলছিল। গত তিনদিন আগে জান্নাতের স্বামী আলী হোসেনের পেটে ব্যথা শুরু হয়। এই ব্যথা দুদিনেও ভালো হচ্ছিল না। এর মধ্যে আলী হোসেনের পেট ব্যথা নিয়ে প্রতিবেশীরা বলাবলি করছিলেন ‘বিয়ের পর স্বামীর পেট ব্যথা হলে স্বামী মারা যায়’। 

এই কথা শুনার পর জান্নাত মানসিকভাবে হতাশাগ্রস্ত হয়ে পড়েন। স্বামীর মৃত্যু কোনো ভাবে মেনে নিতে পারবেন না। মঙ্গলবার সন্ধ্যায় জান্নাত সিদ্ধান্ত নেন স্বামী মারা যাওয়ার আগে নিজে মারা যাবেন।

পরে জান্নাত ঘরে থাকা ইঁদুর মারার ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। পরে তাকে মুমূর্ষু অবস্থায় পরিবারের সদস্যরা উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিষপান করার কথা বলে যান। ভোরে মারা যান জান্নাত। স্বজনেরা জান্নাতের মরদেহ হাসপাতালে রেখে পালিয়ে যায়।

জান্নাতের স্বামী আলী হোসেন ফোনে বলেন, আমরা বাড়িতে এসেছি। আত্মীয়-স্বজনদের নিয়ে হাসপাতালে যাব। আমার পেট ব্যথার কারণে জান্নাত বিষপান করে আত্মহত্যা করেছে। কিন্তু আমার পেট ব্যথা ভালো হয়ে গেছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি মোহাম্মদ এমরানুল ইসলাম বলেন, বিষপান করে এক গৃহবধূ মারা গেছে বলে জানতে পেরেছি। হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা আছে।