• ঢাকা
  • মঙ্গলবার, ২২ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
Bangla Bazaar
Bongosoft Ltd.

ঢাকা ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটির নতুন কমিটি গঠন


ঢাবি প্রতিনিধি | বাংলাবাজার প্রকাশিত: জুন ১০, ২০২১, ০৬:১৮ পিএম ঢাকা ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটির নতুন কমিটি গঠন
ছবি: বাংলাবাজার

ঢাকা ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটির (ডিইউপিএস) ২০২১-২২ মেয়াদের নতুন কার্যনির্বাহী কমিটি গঠন ও নবনির্বাচিত কমিটির নিকট দায়িত্ব হস্তান্তর করা হয়েছে।

বুধবার (৯ জুন) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) মুনির চৌধুরী অডিটোরিয়ামে পুরাতন কমিটির সদস্যদের উপস্থিতিতে সংগঠনটির নতুন কমিটির নিকট দায়িত্ব হস্তান্তর করা হয়। 

সংগঠনটির ১৯ তম কার্যনির্বাহী পরিষদের সভাপতি পদে সংস্কৃত বিভাগের রজত পাল এবং সাধারণ সম্পাদক পদে ফুটওয়্যার ইন্জিনিয়ারিং বিভাগের মো. কামরুল হাসান নির্বাচিত হয়েছেন।

নতুন কমিটি গঠন ও সংগঠনটির বর্তমান লক্ষ্য নিয়ে নবনির্বাচিত সভাপতি রজত পাল বাংলা বাজারকে বলেন, সংগঠনটির সভাপতি পদে নির্বাচিত হয়ে বেশ ভালো লাগছে। আমার প্রথম কাজ হলো সংগঠনের গতি ফিরিয়ে আনা।

সংগঠনটির কার্যক্রমগুলোকে পর্যায়ক্রমে বাস্তবায়ন করা। বর্তমানে যেহেতু সরাসরি কোনো প্রোগ্রাম করার উপায় নাই তাই অনলাইনেই প্রোগ্রামগুলো চালু রাখতে হচ্ছে। বর্তমান এই সময়টাকে কাজে লাগানোর জন্য দেশের নামকরা ফটোগ্রাফারদের দিয়ে অনলাইনে বিভিন্ন ওয়ার্কসপ করা হবে। আর ক্যাম্পাস খুললে মেম্বারদের ট্রেনিং,আউটিং বা প্রদর্শনী করা হবে।

সাধারণ সম্পাদক মো. কামরুল হাসান জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যতম একটি সাংস্কৃতিক সংগঠন হলো (ডিইউপিএস)।

সংগঠনটি তার সদস্যদের স্বাস্থঝুঁকি না বাড়িয়ে অনলাইনে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। তবে গত বছর যারা নতুন মেম্বারশীপের আবেদন করেছিল তাদের ভাইভা নেওয়া হয়নি। ক্যাম্পাস খুললে প্রথম কাজ হলো তাদের ভাইভা নিয়ে মেম্বারশীপ দেওয়া।

এছাড়াও সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সহ-সভাপতি পদে বেলায়েত হাসান লিমন, যুগ্ম সাধারণ সম্পাদক জাকিয়া সুলতানা জান্নাত, সাংগঠনিক সম্পাদক মুবতাসিম ইশরাক অন্তু, সহ-সাংগঠনিক সম্পাদক সাবরিনা জেবিন সেঁজুতি, অর্থ সম্পাদক তাহনিয়াতুল জান্নাত সামিরা, সহ-অর্থ সম্পাদক তালহা চৌধুরী, দপ্তর সম্পাদক মো: নকিব হাসান, সহ-দপ্তর সম্পাদক তামজিদ আহমেদ, প্রচার সম্পাদক তাসফিয়া তিমিদা সহ-প্রচার সম্পাদক ইশতিয়াক আহমেদ, কার্যকরী সদস্য নির্বাচিত হয়েছেন মো. জায়েদ মাহমুদ, মিনহাজুল ইসলাম, আয়েশা জাহান সারাহ, আসিফ হাসান, রাইসা মোয়াজ্জেম এবং খাদিজাতুল জান্নাত সুমী।